অদম্য স্বাবলম্বী

অদম্য স্বাবলম্বী

অদম্য স্বাবলম্বী

স্ত্রীর চিকিৎসার খরচ যোগাতে ও জীবিকানির্বাহের জন্য নোয়াখালী থেকে ঢাকায় এসেছেন নাছির উদ্দীন চাচা। মহাজন থেকে একটা ভ্যান গাড়ি ভাড়া করে শুরু করেন ঝাল মুড়ি ও শরবত বিক্রির ব্যবসা। কিন্তু প্রতিদিন যে টাকা তিনি আয় করেন সে টাকা ভ্যান গাড়ি ভাড়া, খাবার খরচ ও বাসা ভাড়ার পেছনেই চলে যায়। স্ত্রীর চিকিৎসার জন্য অর্থ সঞ্চয় করতে পারেন না তিনি।
তারপরও জীবন যুদ্ধে নিজে এবং নিজের পরিবারকে টিকিয়ে রাখার লড়াইয়ে একটুও থেমে যাননি তিনি। শতকষ্টের মাঝেও স্বপ্ন দেখছেন একদিন ঘুরে দাঁড়ানোর। তার এই স্বপ্নপূরণে অদম্য স্বাবলম্বী প্রকল্পের মাধ্যমে মহাজন থেকে ভাড়ায় চালিত তার সেই ভ্যান গাড়িটি কিনে উপহার দেওয়া হয়েছে চাচাকে। ভ্যান গাড়িটি পেয়ে অসম্ভব খুশি হন তিনি। কখনো কল্পনাও করেন নি ভাড়ায় চালিত ভ্যান গাড়িটা একদিন তার নিজের হয়ে যাবে তাই প্রাণভরে দোয়া করেন দাতাদের জন্য।
আমাদের অনুরোধ থাকবে ঢাকা মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যারা আসবেন চাচার দোকান হতে ঝাল মুড়ি বা শরবত খেয়ে যাবেন।
পথশিশু কল্যাণ ফাউন্ডেশন এর অদম্য স্বাবলম্বী প্রকল্প বাংলাদেশের পথশিশু ও দরিদ্র মানুষকে দারিদ্রতার বেড়াজাল থেকে মুক্ত করে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখাচ্ছে। এই ভ্যান গাড়িটির মাধ্যমে আমাদের ২৫ তম অদম্য স্বাবলম্বী প্রকল্প সম্পূর্ণ হয়েছে। সকলে এক সাথে, দলবদ্ধ হয়ে এ প্রকল্প এগিয়ে নিতে চাই বহুদূর।
অদম্য স্বাবলম্বী প্রকল্প সম্পর্কে জানতে বা অংশ নিতেঃ +8801859040673
ওয়েব সাইটঃ https://pothoshishukollyanfoundation.org/

Share:

Leave your comments

Our Visitor

0 0 0 5 4 3
Users Today : 2
Who's Online : 0